• শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:৪৭ পূর্বাহ্ন |

রাণীকে উদ্ধারে মৌমাছির ঝাঁক

Beeআন্তর্জাতিক ডেস্ক : ৬৫ বছরের ক্যারল হাওয়ার্থ গাড়ি চালাচ্ছেন আর তাকে তাড়া করে চলেছে অন্তত ২০ হাজার মৌমাছি। তাদের লক্ষ্য গাড়িতে আটকে পড়া রাণী মৌমাছিকে উদ্ধার করা। অন্তত ২৪ ঘণ্টা গাড়ির পিছনে তাড়া করেছে মৌমাছির দল। শেষপর্যন্ত মৌমাছি পালকদের সহায়তায় রক্ষা পেলেন ওই বৃদ্ধা। সম্প্রতি ব্রিটেনের ওয়েস্ট ওয়ালসে এ ঘটনা ঘটেছে।

ক্যারল হাওয়ার্থ জানান, তিনি গাড়ি নিয়ে পেমব্রোকেশায়ার কোস্ট ন্যাশনাল পার্কে গিয়েছিলেন। সেখান থেকে ফেরার সময়ই বিপত্তি ঘটে।  ওয়েস্ট ওয়ালসের একটি দোকানের সামনে তিনি গাড়িটি থামিয়ে কিছু পণ্য কিনতে যান। তখনেই গাড়ির পেছনে লেগে থাকা মৌমাছি বাহিনীকে তিনি দেখতে পান। এরপরই তিনি স্থানীয় রেঞ্জার টম মোজেসকে খবর দেন। তিনিই মৌমাছি পালকদের ডাকেন। তারা এসে মৌমাছির দলকে বাক্সবন্দি করে নিয়ে চলে যান। ক্যারল নিশ্চিন্ত হয়ে বাড়ি ফিরে আসেন।

কিন্তু এখানেই ঘটনার শেষ নয়। পরের দিনও গাড়ির পিছনে হাজার হাজার মৌমাছিকে দেখতে পেয়ে ভয় পেয়ে যান ক্যারল। তিনি ফের মৌমাছি পালকদের খবর দেন। তারা এসে বিপদের হাত থেকে ওই বৃদ্ধাকে বাঁচান।

ক্যারল বলেছেন, তিনি এর আগে কখনও এই ঘটনা দেখেননি। তার মনে হচ্ছে, রাণী মৌমাছি গাড়িতে আটকে পড়ায় তাকে অনুরসণ করছিল অন্য মৌমাছিরা। কিন্তু গাড়ির মধ্যে রাণী মৌমাছিকে পাওয়া যায়নি।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ